পিরোজপুরে সাবেক এমপি ও তার স্ত্রী জেলহাজতে

0
175

পিরোজপুরে সাবেক এমপি একেএম আউয়াল এবং তার স্ত্রী কে অদ্যকার ৩/৩/২০২০ খ্রিস্টাব্দ রোজ মঙ্গলবার পিরোজপুর জেলা দায়রা জজ আদালত দুদকের করা মামলায় হাইকোর্টের দেয়া জামিন আদেশ নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। এর ফলে পিরিজপুর এর বিভিন্ন এলাকায় আওয়াল পন্থী সমর্থকদের বিক্ষোভ করতে দেখা যায়। এর ফলে সড়কে যানজটের সৃষ্টি হয় যানজট চলাচল বন্ধ থাকে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এসময় সড়কে টায়ারে আগুন জালানো হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা ইরাদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ৩ মার্চ দুপুর ১২টার দিকে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুল মান্নান এ আদেশ দেন।

এর আগে গত ৭ জানুয়ারি সাবেক সাংসদ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে আট সপ্তাহের জন্য আগাম জামিন দিয়েছিল হাইকোর্ট। জামিনের মেয়াদ শেষে তাদের জেলার স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।
জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ জেলা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

দুদকের আইনজীবী মনসুর উদ্দিন হাওয়লাদার বলেন, মঙ্গলবার আউয়াল ও তার স্ত্রী পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আবার জামিন আবেদন করেন। বিচারক আব্দুল মান্নান আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ৩০ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক পরিচালক মো. আলী আকবর দুদকের সমন্বিত জেলা কার্যালয় বরিশালে ৩ টি মামলা করেন। তার একটিতে আউয়ালের স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, জেলার নাজিরপুর থানার সামনে ও উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের ১৩ শতাংশ সরকারি খাস জমি নিজের দখলে নেন। পরে সেখানে তিনি দোতলা পাকা ভবন নির্মাণ করে পল্লী বিদ্যুৎ সমিতিকে অফিস হিসেবে ভাড়া দেন। এতে চুক্তি করেন এমপির স্ত্রী লায়লা পারভীন।

এ ঘটনার অনুসন্ধানের পর স্থানীয় সহকারী কমিশনার (ভূমি) (এসিল্যান্ড) দুদক কর্মকর্তাকে বলেছেন, তিনি ওই ৬ ব্যক্তির কোনো অস্তিত্ব খুঁজে পাননি। ঘটনাটিকে জালিয়াতি বলা হয়।

অনুসন্ধানে বেরিয়ে আসা ৬ ব্যক্তির অস্তিত্ব না থাকলেও সাবেক এমপি আউয়ালের স্ত্রী লায়লা পারভীনের নামে বাড়ির বিদ্যুৎ বিল পরিশোধ করা হচ্ছে। এ সংক্রান্ত সব ধরনের প্রমাণ পাওয়ার পর দুদক অনুসন্ধান শেষ করে মামলা করে।

www.mathbariatimes.com

পিরোজপুরপিরোজপুর

পিরোজপুরপিরোজপুরpirojpurpirojpur

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here